Course for you. Become an engineer.


Hellow friends ! আমি নাদিম এবং এটা আমার প্রথম post. আজ থেকে প্রায় 6 বছর আগে যখন আমি class 2th এ ছিলাম তখন আমি first একটা mobile পেয়ে ছিলাম।সেটা ছিল Symphony FT36i. সেটা আমার আব্বু কিনেছিলেন। তিনি সেটা অনেক দিন use করার পর আম্মুকে দিলেন। তো এর এক বছর পর আব্বু foreign চলে যান। আব্বু foreign যাবার এক বছর পর একদিন সেই mobile এর bootloader break হয়ে যায়। তো আম্মু নতুন একটা Maximus mobile কিনলেন এবং এর কয়েক মাস পরে সেটা customer care এ ঠিক করিয়ে আমাকে use করতে দেন। তারা আমাকে তখনও sim card দেননি। কারন তখন আমি খুব ছোট। আমি সেটা প্রায় 1-2 বছর use করার পর সেটা আবার bootloader break হয়। তখন আমি আব্বুকে বল্লাম আমাকে একটি tab কিনেদিতে। তো তিনি আম্মুকে বলেন এবং আম্মু আমাকে Winmax TX5 কিনেদিলেন এবং দিলেন একটা Grammenphone এর sim card. তখন থেকেই আমি Internet এর সাথে যুক্ত। আব্বু প্রতি শুক্রবারে আমাকে 300-400 টাকা Flaxiload দিতেন এবং আমি রোজ নতুন কিছু শিখতাম। এক সময় আমি PSC এর পর class 6th এ ভর্তি হলাম। তখন আমার Tab এর Display নষ্ট হলো। আমার তখন বয়স অনুসারে একটা Mobile পাওয়া উচিৎ। তাই tab নষ্ট হওয়ার পর আমি আব্বুর কাছে একটা mobile চাইলাম। তো তখন কার সময় এর সবচেয়ে ভালো এবং tend এ থাকা mobile ছিল Samsung Galaxy-J2. আমাকে আম্মু সেটা দিলেন কিনে। আমিতো মহা খুশি। তখন আরেকটা SIM কিনলাম। সেই Mobile এ আমি আমার Technical life এর "হাতে খরি" করলাম। সেই থেকে আমি Technology & space science সম্পর্কে Internet এ article & video দেখলাম। জানলাম Dark web & deep web সম্পর্কে। Class 7th এ আমি একজন mini hacker হয়ে গেলাম। অনেক app,game,web hack করলাম। আমার অনেক hacking tools ছিল। যেমন: Anonymouse, R-Set, Game-gurdian, MR. Invisibe, hack app data, Apponfly etc. আমি app modify করতাম। এটার tool ছিল APK EDITOR PRO. তো আমার interest class 7th থেকেই Youtubing এর প্রতি ছিল but অনেক কারনে এটা হয় নি। তো এই বছর মানে 2019 এর Favruary বা March এ একটা YT Channel creat করলাম & রোজ video upload করতাম। আমি science এর ভূত ছিলাম, তাই আমার friend নজরুল আমাকে উল্টা বিজ্ঞানী বলে ডাকতো। আমার্কিন channel যখন আর grow হলোনা তখন আমি খুব হতাশ হলাম। মাত্র 60 subscriber ছিল। Youtubing করার সময় আমি photo editing শিখেছিলাম। আমি অনেক interesting photo editing করতাম। oh! বলতে ভূলে গেছি আমি যখন class 6th এ ছিলাম তখন আমার এক teacher আমার tech interest এর কারনে আমাকে একটা technical institute এর ঠিকানা দিয়ে তিন মাসের একটা course করালেন। তিনি ছিলেন সবুজ sir & institute টি ছিল "সৈয়দ শাহ মোস্তাফা টেকনিক্যাল ট্রেনিং সেন্টার"। আমি এখন class 8th এ পড়ি। গত 37 দিন আগে আমার আব্বু মারা যান South Africa তে। তো আমি মনের দুঃখতে বেচে আছি। এখন গত কয়েক মাসে code language & coding শিখেছি। তাই গত কয়েকদিন ধরে apps developer হয়েছি। আমার developer id registration এর আবেদন জানিয়েছি। আবার আমি ভাবলাম যে App তো অনেক তৈরি করলাম browser, messenger, social app, Launcher etc. কেননা একটা নিজের Website তৈরি করা যাক। তাছাড়া আমার web development এ যোক গত 8 মাস ধরে। জানি এতে domain লাগে। তাই blogger থেকে free domain নিয়ে আজ মাত্র 20 মিনিটে একটা web make করলাম। তো আজ থেকে আমার এই "Unique Bangladesh" web এ কয়েক category এর post আসবে। আমার target হবে Bangladesh এর প্রতিটি তরুণকে সঠিক technological data দিয়ে ভালো একজন developer বানানো। তো আমার post এর category নিচে দিলাম। আপনারা নিজের পছন্দ অনুসারে একটা select করে comment করুন & mobile no. দিন। আমি আপনাকে সেই category অনুযায়ী একটা group এ add করবো এবং সবাই মিলে কাজ করে Ultimate Highper Digital Bangladesh গড়বো। এই course গুলো একদম free of cost. আমার ইচ্ছা শুধু বাংলাদেশকে technology এর দিকদিয়ে উন্নত করা। So we can made a Digital Bangladesh. জয় বাংলা।


(1) Photo Editing.
(2) App Building.
(3) Online Marketing.
(4) Android Device Customize.
(5) Android & ios Tips & Tricks.
(6) Ethical Hacking.
(7) Computer scince & Mechanism.
(8) Computer tips & tricks.
(9) About Dark web.
(10) About Space Scince.


💌Contact in:- Nadimchy596@gmail.com
Course for you. Become an engineer. Course for you. Become an engineer. Reviewed by Tanim Chowdhury on September 09, 2019 Rating: 5

No comments:

Powered by Blogger.